পাকিস্তানের কাছে আজ লজ্জাজনক হার হারল ভারত! শুধু তাই নয় পাকিস্তানের সঙ্গে ভারতের এই লজ্জার পরাজয় বিশ্বরেকর্ড করল! পাকিস্তানের সহিত ভারত কোন রকম শক্ত দেওয়াল তৈরি করতে পারেনি এবং তারা কোন সুযোগই পেল না। তাই আমরা বলতে পারি ভারতীয় ক্রিকেট দলকে এক লজ্জাজনক পরাজয়ের গ্লানি নিয়ে মাঠ ছাড়তে হলো।

Pakistan break India jinx with 10-wicket rout

এই পরাজয়ের গ্লানি আজীবন ভারতীয় সমর্থকদের মনে দাগ কেটে রইবে। প্রথমে ব্যাট করতে মাঠে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫১ রানের টাগের্ট দিয়েছিল পাকিস্তানি ব্যাটসম্যানদের। কিন্তু এই ১৫১ রান টপকাতে কোনরকম বেগ পেতে হয়নি পাক-সেনাদের। আমাদের মনে হয়েছিল তারা যেন হেসে খেলে ভারতীয় ক্রিকেটারদের লজ্জার সমুদ্রে ভাসিয়ে দিল পাকিস্তানি ক্রিকেটাররা। শেষ পর্যন্ত কোহলিরা লজ্জার পরাজয় নিয়ে মাঠ ছাড়ল।

আরো জানুনঃ

  1. আইবিবিএল(IBBL) স্টুডেন্ট একাউন্ট ওপেন করতে কি কি ডকুমেন্টস লাগবে, সুবিধা সমূহ কি কি? বিস্তারিত জেনে নিন।
  1. ব্র‌্যাক ব্যাংক(BRAC BANK) স্টুডেন্ট একাউন্ট ওপেন করতে কি কি ডকুমেন্টস লাগবে, সুবিধা সমূহ কি কি? বিস্তারিত জেনে নিন।
  1. এবি ব্যাংক(AB BANK) স্টুডেন্ট একাউন্ট ওপেন করতে কি কি ডকুমেন্টস লাগবে, সুবিধা সমূহ কি কি? বিস্তারিত জেনে নিন।
  1. ইবিএল স্টুডেন্ট ব্যাংকিং কুভাব ওপেন করবেন, সুযোগ-সুবিধা নিয়ে বিস্তারিত জেনেন।
  1. T20 world cup live and streaming 
বিশ্বকাপে ওয়ানডে হোক  বা ২০ ওভারের খেলা হোক ভারতকে কখনো হারাতে পারেনি পাকিস্তান। আমরা আগে থেকেই জানি ১২বারের মুখোমুখি হয়েছে ভারত বনাম পাকিস্তান, কিন্তু প্রতিবারই ফিরতে হয়েছে হার নিয়ে। আজকের বিশ্বকাপে সে ইতিহাস পাল্টাতে পারল পাকিস্তান দল।


পাকিস্তান দলের কিংবদন্তি সকল অধিনায়কেরা পূর্বের বিশ্বকাপে বরাবরই ভারতের কাছে হারের গ্লানি নিয়ে মাঠ থেকে ফিরেছেন। কিন্তু, এবার বাবর আজমের পাকিস্তান বদলে গেল ইতিহাসের সেই পরাজয়ের ধারা। আজ দুবাইয়ে কোহলিদের ১০ উইকেটে হারিয়ে এবার T20 World cup এ শুভসূচনা করল পাকিস্তান।

যাহোক, ওয়ানডে ও T20 cricket world cup মিলিয়ে ভারতের বিপক্ষে এটাই প্রথম জয় পাকিস্তানের। ক্যারিয়ারের First T20 cricket world cup খেলতে নেমে first match-এ ভারতকে হারিয়ে বাবর আজম সাহেব বুঝিয়ে দিয়েছেন এই বিশ্বকাপে পাকিস্তানই সবচেয়ে ফেবারিট দল।
অপরদিকে যশপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামিদের মতো ভুবন কাঁপানো বোলারদের নিয়ে পাকিস্তানের দলের কোনো উইকেট নিতে পারেনি ভারত। তরুণ বলার শাহিন আফ্রিদি আজ দারুণ প্রশান্তিতে থাকবেন। ভারতের গভীর ব্যাটিং–অর্ডার বিচারে সংগ্রহটা খুব ভালো বলা যাবে না।
তাতে বাঁহাতি এ পেসারের অবদান স্রেফ দুর্দান্ত। ভারতের ব্যাটিংয়ের প্রথম তিন ওভারের ভিতরে বিপজ্জনক দুই ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা ও লোকেশ রাহুলের উইকেট তুলে নেন তিনি। কিছুটা দেরী হলেও ফিফটি তুলে নিয়ে শেষ ওভারে বেশি সম্ভব রান করার অপেক্ষায় থাকা কোহলিকেও আউট করেন ১৮.৪ ওভারে।

তাই আমরা বলতে পারি শাহিন আফ্রিদি সাহেব পাকিস্তানের স্মরণীয় এ জয়ের প্রথম ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বাবর ও রিজওয়ান তাহলে বাকি কাজটা সেরেছেন।  রিজওয়ান ৫৫ বল মোকাবিলা করে ৭৯ রান করেন এবং ৫২ বলে ৬৮ রানে অপরাজিত ছিলেন বাবর।

Post a Comment

নবীনতর পূর্বতন