দালাল ছাড়া দাগ নাম্বার দিয়ে জমির আসল মালিকের নাম বের করুন। সরকারি ওয়েবসাইটই ই-পর্চা(E-Porcha) থেকে আপনারা সহজেই জমির দাগ নাম্বার দিয়েই জমির প্রকৃত মালিকের নাম, খতিয়ান ও জমির পরিমাণ খুঁজতে পারবেন।

দাগ নাম্বার দিয়ে জমির প্রকৃত মালিকের নাম বের করার নিয়ম

বিভিন্ন কারণে কোন জমির আসল মালিকের প্রয়োজন হয়ে থাকে। কিন্তু, সেক্ষেত্রে মালিককে সহজে খুঁজে পাওয়া যায় না। আজকাল অনলাইনের মাধ্যমেই শুধুমাত্র জমির দাগ নাম্বার দিয়ে জমির বিস্তারিত তথ্য পেয়ে যাবেন। আজকের আর্টিকেলে আপনাদেরকে জানাবো কিভাবে মৌজা ও দাগ নম্বর দিয়ে জমির প্রকৃত মালিককে খুঁজে পাওয়া যায়।

আজকাল জমি ক্রয় বিক্রয় ক্ষেত্রে জমির প্রকৃত মালিক সম্পর্কে জানা খুবই জরুরী। আজকাল দেখা যায় একজনের জন্য একজন বিক্রি করে থাকে। তাই জমি ক্রয় বিক্রয় করার ক্ষেত্রে জমির খতিয়ান অনুসারে জমির প্রকৃত মালিক কে সেটা জানা খুবই জরুরী হয়ে থাকে।

সাধারণত, জমির খতিয়ান ছাড়া জমির প্রকৃত মালিক কে, সেটা জানা কিন্তু সম্ভব হয় না। কিন্তু, বর্তমান অনলাইনের মাধ্যমে আমরা শুধুমাত্র জমির দাগ নাম্বার দিয়ে জমির আসল মালিক কে খুজে পাব।

আজকে আমি আপনাদের মাঝে এমন একটি টিপস শেয়ার করব, যার মাধ্যমে খুব সহজেই জমির দাগ নাম্বার দিয়ে জমির প্রকৃত মালিককে খুঁজে পাবেন তাও অনলাইনে। অনলাইনে জমির দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করার জন্য কম্পিউটারের প্রয়োজন হবে না। শুধুমাত্র, আপনার হাতের হ্যান্ডসেটটি দিয়েই কাজ হয়ে যাবে।

জমি-জমা সংক্রান্ত আরো কিছু তথ্য জেনে নিনঃ
১।
২।

জমির দাগ নম্বর দিয়ে জমির মালিকের নাম বের করার উপায়

জমির দাগ নম্বর দিয়ে জমির আসল মালিকের নাম বের করার জন্য কয়েকটি ধাপে কাজ করতে হবে।

  • যেকোন ব্রাউজারে টাইপ করুন eporcha.gov.bd
  • নামজারি খতিয়ান অপশনে গিয়ে আপনি যে স্থানের জমির বিস্তারিত জানতে চাচ্ছেন, সেখানকার বিভাগ, জেলা, উপজেলা সিলেক্ট করুন।
  • মৌজার নাম নির্বাচন করুন।
  • খতিয়ানের তালিকা অপশন থেকে অধিকতর অনুসন্ধান ক্লিক করুন।
  • দাগ নং লিখে খুজুন ক্লিক করলে মালিকের নাম দেখতে পাবেন।

নিচে ছবিসহ জমির মালিকের নাম বের করার পদ্ধতি  ধাপে ধাপে দেখানো হলো।

ধাপ ১: দাগ নাম্বার দিয়ে জমির মালিকের নাম বের করতে, প্রথমে আপনার মোবাইলের যেকোন ব্রাউজারে গিয়ে সার্চ করুন "E Porcha". তাহলে অনেক গুগলে অনেক গুলো সার্চ রেজাল্ট দেখাবে। এখানে eporcha.gov.bd ওয়েবসাইট এর উপর ক্লিক করুন।
তারপর নামজারি খতিয়ান অপশনে ক্লিক করুন।
Find land owner name
ধাপ ২: এখানে বিভাগ, জেলা, উপজেলা ও মৌজা নির্বাচন করে দিতে হবে। তারপর শেষ কলাম খতিয়ানের তালিকা থেকে নিচের দিকে অধিকতর অনুসন্ধান বাটনে ক্লিক করুন।
দাগ নাম্বার দিয়ে জমির প্রকৃত মালিকের নাম বের করার নিয়ম
অধিকতর অনুসন্ধান বাটনে ২ ভাবে খুজতে পারবেন, একটি মালিকের নাম দিয়ে, অপরটি দাগ নম্বর দিয়ে। যেহেতু, দাগ নাম্বার দিয়ে সার্চ করবো, এখানে দাগ নম্বর লিখে খুজুন বাটনে ক্লিক করুন। তাহলে জমির মালিকের নাম ও খতিয়ান নম্বর দেখা যাবে।
দাগ নাম্বার দিয়ে জমির প্রকৃত মালিকের নাম বের করুন

দাগ নাম্বার দিয়ে জমির পরিমাণ বের করুন | Find Land Owner Name

এখন, আপনি চাইলে উক্ত মালিকের খতিয়ানের নাম্বার দিয়ে তার জমির পরিমাণও বের করতে পারবেন। এজন্য তার নামের উপর ডাবল ক্লিক করিতে হইবে। তাহলে ঐ জমির মালিকের জমির পরিমাণ ও খতিয়ান নম্বর দেখতে পাবেন।

নতুন আপডেট আগত খতিয়ানের আগত খতিয়ান নং বা পুরাতন খতিয়ান নং এবং জমির সকল মালিক এর নাম দেখতে বিস্তারিত বাটনে ক্লিক করুন।


Post a Comment

নবীনতর পূর্বতন