আসসালামুআলাইকুম, আশা করি সবাই ভালো আছেন। গত কালকের পোস্টে, আমি বলেছি যে বাংলাদেশ আর 100 দিন সময় রয়েছে আনঅফিসিয়াল মোবাইল কেনার(Unofficial Mobile Phone Buying Tips) জন্য।

7 Important Unofficial Mobile Phone Buying Tips

অর্থাৎ, জুন মাসের 30 তারিখ পর্যন্ত আপনারা যত আনঅফিসিয়াল মোবাইল কিনবেন। জুলাই মাসে প্রথম সপ্তাহে গিয়ে বাংলাদেশের অফিশিয়াল মোবাইল সার্ভারে সেগুলো নথিভুক্ত হয়ে যাবে। এখন আপনার আনলিমিটেড মন ভরে আনঅফিসিয়াল ফোন কিনতে পারবেন। 7 important tips to read before buying an unofficial mobile.

    7 Important Unofficial Mobile Phone Buying Tips

    এই ইনফরমেশন এর ব্যাপারে আপনার ডিটেইলস জানতে চাইলে। কোথায় থেকে আমি ইনফরমেশনটা পেয়েছি। ইনফর্মেশন অর্থাৎ এই নিউজ এর লিঙ্ক টা রয়েছে এখানে। কিন্তু, আজকের এই আর্টিকেলটি লেখার কারণ করা হলো, আপনারা ধুমাইয়া আনঅফিসিয়াল ফোন কিনতে পারেন। এটা খুবই স্বাভাবিক যে একটা লাস্ট অপশন রয়েছে অনেকে পছন্দ করে কিনে ফেলতে পারে।

    Most Downloaded Software:

    1. Free download Webcam Max Pro Full Version for Windows.
    2. Driver Magician 2022 Latest Version Free Download for any Windows
    3. RealVNC Enterprise download  2022  Latest Version
    4. StartIsBack free download Latest Version

    What is an Unofficial Mobile Phone?

    কিন্তু আনঅফিসিয়াল ফোন কেনার সময়, সেকেন্ড হ্যান্ড ফোন কেনার মেন্টালিটি নিয়ে মার্কেটে যেতে হবে। এটার কারণ হলো আনঅফিসিয়াল ফোন কিনলে, আপনার কম টাকায় পাবেন। এর মানে এই না যে নরমাল অফিশিয়াল স্টোর থেকে আপনি যেভাবে মোবাইল কিনেন। সেভাবে ভালমানের একটি ফোন টাকা দিয়ে কিনে ফেললেন। আনঅফিসিয়াল মোবাইলকেনার আগে একটু কেয়ারফুল হতে হবে, একটু না বেশ ভালোই কেয়ারফুল হতে হবে।

    আনঅফিসিয়াল মোবাইল বলতে কাহারো মোবাইল একটু সমস্যা হলে বিক্রি করে দেয়। কেউ সেকেন্ড হ্যান্ড মোবাইল বিক্রি করে দেয়। আরো অনেক সমস্যা আছে, যেমন অন্য মোবাইল গুলো হতে পার্টস নিয়ে জোড়াতালি দিয়ে আপনাকে ব্র্যান্ড নিউ হিসেবে দিবে।

    তাই আজকের আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ, যারা আনঅফিসিয়াল বা মোবাইল ফোন(Mobile Phone Buying Tips) কিনতে চাচ্ছেন। তারা এই আর্টিকেলটি মনযোগ সহকারে সম্পূর্ণ পড়বেন। আনঅফিসিয়াল বা মোবাইল ফোন কেনার আগে যে ৭টি গুরুত্বপূর্ণ টিপস মনে রাখবেনঃ

    তাহার মধ্যে নাম্বার ওয়ান হলো অনেক পপুলার ফোন কিন্তু অনেক পুরাতনঃ

    2019 সালের 20 সালের শুরুর দিকের ফোন, আপনারা যদি আনঅফিসিয়ালি কম দামে পান, তাহলে না কিনাই ভালো। যেমন, রিয়েল মি কে২০ প্রো, রিয়েল মি এক্স২ ফোন গুলি কিন্তু অনেক ভাল ফোন। এই ফোন গুলো কিন্তু দুই বছর আগে বের হয়েছে

    এই দুই বছর আগের ফোন আপনাকে ব্র‌্যান্ড নিউ বলে চালিয়ে দিবে। অথবা, ইন্ডিয়াতে যে ফোন গুলোর ইস্যু রয়েছে এই ফোন গুলো নতুন বলে বাংলাদেশে আনঅফিসিয়ালি সেল করে দেয়।

    Read more:

    1. Best Online Earning Sites
    2. Free download Danny’s restaurant Theme

    What is the difference between an official and unofficial mobile phone?

    মনে করুন, 2019 সালের 20 সালের শুরুর দিকে ফোন আপনারা যদি কম দামে পান তাহলে না কেনাই ভাল। Realme K20 Pro ও Realme X2 pro এই ফোন গুলো কিন্তু অনেক ভাল এবং পপুলার ফোন। কিন্তু এই ফোন গুলো অনেক পুরনো, আপনাকে ব্র‌্যান্ড নিউ হিসেবে সেল করে।

    এই ফোন গুলো সামান্য লেক হ্যাংক বা সামান্য সমস্যা ফোন গুলো ইন্ডিয়া থেকে বাংলাদেশে সেল করে। আমাদের কাছে Realme K20 Pro নিয়ে অনেক রিভিউ এসেছে। কাহারো অনেক ভাল লেগেছে আবার কারো কাছে গেম খেলতে লেক, হ্যাংক করতেছে। এরকমটা কোনদিনও হওয়ার সম্ভব নয়। তারমানে এই ফোন ফোনটিতে ইস্যু আছে।

    এই পপুলার ফোন গুলো যারা বিক্রি করে তারা এই সমস্যা যুক্ত ফোন গুলো আপনার কাছে চাপে মেরে সেল করে। মোবাইল ডিলার ও দোকানদার যদি আপনাকে ধোঁকা কখনোই আপনি তা ধরতে পারবেননা। এজন্য এখন থেকে চেষ্টা করবেন টাকা দিয়ে আনঅফিসিয়াল ফোন না কেনার।

    Why not buy an unofficial Indian variant mobile phone?

    এখন একটি কথা বলব সেটা খুবই মনোযোগ সহকারে মনে রাখবেন। তা হলো শাওমির কোন ফোন ইন্ডিয়ান ভেরিয়েন্টের আনঅফিসিয়াল ফোন কিনবেন না। আপনাকে অনুরোধ করব, ইন্ডিয়ান ভেরিয়েন্টের শাওমির কোন ফোন কিনবেন না, কেননা শাওমির এই ফোন গুলোতে মারাত্মক ইস্যু রয়েছে। আমি আপনাকে বলতেছি না যে ইন্ডিয়ান মোবাইল খারাপ

    মোবাইল ভালো দেখে কিনতে পারেন বাট ইন্ডিয়াতে গিয়ে কিনতে হবে। যে ফোন গুলো ইন্ডিয়া থেকে বাংলাদেশ সহ আশেপাশের দেশ নেপাল-ভুটান সরবরাহ করে। ইস্যু যুক্ত ফোন বা সি ডি কোয়ালিটির ফোন গুলো আমাদের দেশে পাঠিয়ে দেয়। তাই ইন্ডিয়ান ভেরিয়েন্টের শাওমির ফোন কিনবেননা। শাওমির কোন ফোন পছন্দ হলে গ্লোবালি কিনবেন বা নিজে গিয়ে ইন্ডিয়া থেকে নিবেন।

    নাম্বার 3 হলো অনেকেই আছে 10 থেকে 20 25 হাজার টাকার মধ্যে সেকেন্ড হ্যান্ড আইফোন কিনতে চায়, বিশেষ করে আইফোন ৬-সিরিজ বা ৭-সিরিজ। আপনারা যখন ফোন কিনতে যাবেন, একটা জিনিস মনে রাখবেন।

    যে ফোনগুলোতে দেখবেন যে ব্যাটারি 95 শতাংশের উপরে সে ফোন গুলোর ব্যাটারি ফেক। ৬-সিরিজ বা ৭-সিরিজ এর পোন গুলো ৩-৪ বছরের আগের, তাই এই ফোন গুলোর ব্যাটারি লাইফ অবশ্যই ৯০% এর নিচে হবে।

    Post a Comment

    নবীনতর পূর্বতন