প্রিয় পাঠক, আসসালামু-আলাইকুম। বেকাত্ব একটি বড় অভিশাপ নিজের, পরিবার, সমাজ ও দেশের কাছে। তাই আপনি ভাবছেন অনলাইনে কিছু কাজ করে অর্থ উপার্জন করতে। আজ আমি আলোচনা করব একটি ওয়েবসাইট বানিয়ে গুগল এডসেন্স পাওয়ার উপায়। এজন্য আপনি কিছু টপিক বা নিশ চয়েছ করে কাজ করতে পারেন। যেমনঃ ব্লগিং, ইউটিউবিং এর মাধ্যমে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভ নিয়ে ডলার আর্ন করতে পারবেন।

How to Get Google AdSense in 2023 | গুগল এডসেন্স পাওয়ার উপায়

Google Adsense Approval

গুগল এডসেন্স (google Adsense) কি? গুগল এডসেন্স পাওয়ার সহজ উপায়ঃ

অ্যাডসেন্স থেকে ইনকাম করতে হলে এ বিষয়ে ভাল ধারণা রাখতে। আপনার পরিশ্রম তা না হলে বৃথা যাবে। যদি আমরা Adsense এর সঠিক নিয়ম-নীতি অনুসরণ করে অ্যাপ্লাই করি তাহলে ৯৯.৯% অ্যাপ্রুভ পাওয়ার সম্ভাবনা থাকবেই।
আজকে আমি আপনাদের ধারণনা দেব যে নিয়মনীতি অনুসরণ করলে গুগল এডসেন্স পাওয়ার উপায় জানতে পাবেন।

প্রিমিয়াম থিম, সফটওয়্যার, টুলস পেতে আমাদের পেজ লাইক করে রাখুন।

Read more: 

নিম্নে যে বিষয় গুলো জানতে পারবেনঃ

১. ওয়েবসাইট থে‌কে গুগল এডসেন্স পাওয়ার উপায়
২. ইউটিউব থেকে গুগল এডসেন্স পাওয়ার উপায়

ওয়েবসাইট এর জন্য যে নিয়ম গুলো অনুসরণ করবেন

১. ওয়েবসাইটে গুগল এডসেন্স(google Adsense) অ্যাপ্রুভ পেতে হলে অবশ্যই আপনার এক‌টি ও‌য়েবসাইট প্রয়োজন। এই ও‌য়েবসাইট বিভিন্ন টাইপের হতে পা‌রে ব্লগ,‌ফোরাম বা টুলস ভিত্তিক ইত্যা‌দি।

২. আপনি যদি blogspot.com দিয়ে ব্লগ করেন এবং আবেদন করেন, তাহলে অ্যাপ্রুভ পেতে কিছুটা সময় বেশি লাগতে পারে। যদি সাইট অনেক ভাল মানের হয় ২-৩ দিনের ভিতর পাবেন। কিন্তু যদি এতে টপ লেভেলের ডোমেইন ব্যবহার করে, তাহলে ১-২ দিনের মধ্য অনুমোদন পেতে পারেন। এইজন্য কিছু নিয়মনীতি ওয়েবসাইটে ফলো করতেই হবে তা না হলে ঝামেলায় পড়বেন। এই পোস্টটের আর্টিকেল সম্পূর্ন পড়ুন তা হলে জানতে পারবেন।

৩. প্রতি পোস্টের জন্য আর্টিকেল সর্বোনিম্ন ৫০০+ রাখুন। এতে গুগলে রেঙ্ক পাবেন। ফলে খুব সহজেই গুগল এডসেন্স পাওয়ার উপায় হতে পারে এটি।

৪. কারো আর্টিকেল হুবহু কপি করবেন না। এতে তো অ্যাডসেন্স পাবেনই না ও সাইটের রেঙ্ক কমে যাবে। তবে ৩০% কপিরাইট আর্টিকেল থাকলে সমস্যা নাই।

৫. প্রতি সপ্তাহে একবার হলেও আপনার ওয়েবসাইটের ব্যাকইন্ডে ঢুকবেন। সপ্তাহে একটি হলেও নতুন পোস্ট করু। থিম প্লাগিন আপডেট নিলে আপডেট দিন।

৬. সাইটটি ভালো করে এসইও করুন, সাধ্য থাকলে পেইড থিম বা টেমপ্লেট ব্যবহার করবেন।

৭. বাংলায় আর্টিকেল পোস্ট করলে ১৫-২০টির পর আবেদন করুন। কিন্তু ইংরেজী আর্টিকেল হলে ১০টি করলেই পাবেন।

৮. কিছু কিছু ব্লগার বলে সাইটের বয়স মিনিমাম ৫-৬ মাস হলে আবেদন করুন। তবে ধরাবাঁধা নিয়ম নেই, আপনার সাইটে ভালো পরিমাণ ভিজিটর থাকলে আবেদন করুন।

গুগল অ্যাডসেন্স বিষয়ে আরো কোন জিজ্ঞাসা থাকলে, কমেন্ট করুন। তাছাড়া আমরা ওয়েবসাইট বিল্ড করার সার্ভিস দিয়ে থাকে। আমরা প্রিমিয়াম থিম প্লাগিন ব্যবহার করে সাইট তৈরি করে দিব খুব কম প্রাইজে। ওয়েবসাইট তৈরি করে নিতে সরাসরি Contact Us পেজে মেসেজ করুন।

ইউটিউব থেকে দ্রুত অ্যাডসেন্স পাওয়ার উপায়ঃ

ইউটিউব থেকে Google Adsense পেতে হলে একটি কঠিন ধৈর্যের পরিচয় দিতে হয়। আজ যারা এই ধৈর্যে পরীক্ষায় পাশ করেছে তারা আজ সফল। আর্টিকেলটি অনেক দীর্ঘ হচ্ছে, তাই সরাসরি নিয়মের কথা বলবঃ

  • আপনার একটি নাম্বার ভেরিভাইড জিমেইল থেকে একটি চ্যানেল থাকতে হবে।
  • কপিরাইট মুক্ত ভিডিও থাকতে হবে।
  • ইউটিউবের সর্বশেষ নীতি অনুযায়ী ১০০০ রিয়েল সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘণ্টা ওয়াচটাইম পূর্ণ করতে হবে। তাহলে আবেদন করতে পারবেন।
  • ভিডিও প্রাইভেট করলে রাখলে অ্যাডসেন্স অ্যাপ্রুভ পাবেননা।
  • কপিরাইট ও চ্যানেলে গাইড লাইন স্ট্রাইক ঝুলন্ত থাকলে Adsense অ্যাপ্রুভ পাবেননা। উপরোক্ত বিষয়াবলী অনুসরণ করলে গুগল এডসেন্স পাওয়ার উপায় সমূহ কাজে লাগবে।

আমাদের আর্টিকেল পড়ে যদি মনে প্রশ্ন থাকে কমেন্ট করুন। পরবর্তীতে আপনি কী ধরনের আর্টিকেল চান? আপনি লেখা আর্টিকেল পাঠাতে চাইলে Contact us page এ যোগাযোগ করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন