What Is Google AdSense(গুগল এডসেন্স কী) and How Does It Work(গুগল এডসেন্স এর কাজ কি বা কিভাবে কাজ করে)?

What Is Google AdSenseপ্রিয় পাঠক, আমাদের নতুন আর্টিকেলে আপনাকে স্বাগতম। গুগল অ্যাডসেন্সের নাম শুনলেই আমাদের মনে একটা আবেগ কাজ করে আমি ইনকাম করব। কিন্তু কয়জন জানেন অ্যাডসেন্স কি?

গুগল অ্যাডসেন্স(Google AdSense) হলো একটি বিজ্ঞাপণ মিডিয়া। যেটি গুগলের আয়ের প্রধান উৎস হিসেবে কাজ করে। কম্পিউটার, মোবাইল ফোন ব্যবহারকারীদের মাঝে কেউ নেই যারা গুগল সম্পর্কে জানেনা। বিভিন্ন কোম্পানির পরিচিতি ও প্রডাক্ট প্রমোশন নিয়ে কাজ করছে। নিম্নে জানানো কীভাবে গুগল অ্যাডসেন্স বিজ্ঞাপণ নিয়ে কাজ করতেছে।

আমরা যখন ইউটিউবে ভিডিও দেখি, গুগলে কোন টপিক সার্চ করি, ওয়েবসাইট ভিজিট করি। তখন নানা ধরণের বিজ্ঞাপণ লক্ষ্য করি। এই বিজ্ঞাপণ গুলোর বেশির ভাগই গুগলের। আপনার মনে প্রশ্ন জাগতে পারে, একটি বিজ্ঞাপণের জন্য গুগল বিজ্ঞাপণ দাতা কোম্পানি থেকে কত টাকা নেয়। এই টাকা থেকে গুগল ইউটিউবার বা ব্লগারদের কত টাকা পেমেন্ট দিয়ে থাকে। মনে করুণ, আপনার কোন কোম্পানির একটি প্রডাক্ট বিজ্ঞাপণ দেওয়ার জন্য গুগল দিলেন ১০০ টাকা। গুগল কোম্পানি এই বিজ্ঞাপণটি বিভিন্ন ওয়েবসাইটে বা ইউটিউব ভিডিওতে শো করাবে। এজন্য গুগল ৩৫-৪০% নেবে আর যেসব ওয়েবসাইট বা ভিডিওতে অ্যাড শো করবে তাদেরকে দিবে ৬৫-৬০%।

সম্মানিত পাঠক, আপনি যদি গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম করতে চান, তাহলে অব্যশই আপনার একটি ভালো মানের ওয়েবসাইট বা ইউটিউব থাকতে হবে। আমরা আপনাকে ভালো মানের ওয়েবসাইট করে দিব খুবই কম প্রাইজে। আপনার পছন্দের ডিজাইনের সাইট করে নিতে চাইলে Contact Us পেজে গিয়ে যোগাযোগ করতে পারবেন।

Post a Comment

নবীনতর পূর্বতন