ব্র্যাক ব্যাংকের নাম, সেবা ও জনপ্রিয়তা সম্পর্কে সবাই জানে। এদের জনপ্রিয় সার্ভিস গুলোর মধ্য  ব্যাকস্কুল/বিকাশ/ব্র্যাক ব্যাংক/ব্যাক এনজিও সার্ভিসের অন্যতম। অন্যান্য ব্যাংক গুলোর মতই ব্র্যাক ব্যাংক ছাত্র ছাত্রীদের সুবিধার কথা ভেবে চালু করেছে স্টুডেন্ট ব্র্যাক ব্যাংক স্টুডেন্ট একাউন্ট(Student account in BRAC Bank) সার্ভিস।

Student account in BRAC bank

    যা অন্যান্য ব্যাংকিং এর মত বিশেষ কিছু সুবিধা ও অসুবিধা রয়েছে। BRAC bank student account এ স্টুডেন্ট সেভিংস একাউন্ট এর জন্য ১ বছরের জন্য সার্ভিস চার্জ অন্য ব্যাংকে স্টুডেন্ট একাউন্টের তুলনায় কম। স্টুডেন্ট একাউন্টে এটিএম কার্ডের মাধ্যমে লেনদেন করার সুবিধা রয়েছে।

    Read more: 

    আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক শিক্ষা বৃত্তি সার্কুলার




    BRAC bank student account opening information

    ব্র্যাক ব্যাংক স্টুডেন্ট একাউন্ট (BRAC Bank Student Acount) খুলার জন্য যা যা লাগবেঃ DBBL student account or AB Bank student account open করা যতটা সহজ, তারচেয়ে ব্র্যাক ব্যাংক স্টুডেন্ট একাউন্ট ওপেন করা কিছুটা ব্যতিক্রম।

    এখানে Student account in BRAC Bank open করতে হলে যা করবেন। যদি আপনি ঢাকায় অবস্থিত ব্রাঞ্চ অফিসে একাউন্ট খুলতে চান, তাহলে আপনাকে ৫০,০০০ টাকা এবং ঢাকার বাইরের ব্রাঞ্চ অফিসে একাউন্ট খুলতে ১০,০০০ টাকা ডিপোজিট করতে হবে।

    (Student account in brac bank) খুলতে, নিম্নলিখিত তথ্যগুলো প্রযোজ্য হবেঃ ব্র্যাক ব্যাংক স্টুডেন্ট সেভিংস একাউন্ট খোলার জন্য যা যা লাগবে।

    1. স্টুডেন্টের চার কপি পাসপোট সাইজের সদ্য তোলা রঙ্গিন ছবি। (Four copy Passport Size colour photos of student)
    1. যার নামে একাউন্ট খুলবেন তার জাতীয় পরিচয়  পত্র বা জন্ম নিবন্ধন এর ফটো কপি। (Photo copy NID or Birth certificate)
    1. স্টুডেন্টের রেজিস্টেশন কার্ড এর ফটো কপি।(Registration Card photo copy of student)(এডমিড কার্ড এর ফটো কপি সাথে নিয়ে যাওয়া ভালো হবে। কোন কোন ব্রাঞ্চে চায়)
    1. স্টুডেন্ট যে বিদ্যালয় বা কলেজে পড়তেছেন সেখানকার স্টুডেন্ট আইডি কার্ড এর ফটো কপি। (Student ID photo copy)
    1. আপনার অবর্তমানে (নোমিনি) যে টাকা তুলতে পাড়বে তার জাতীয় পরিচয় পত্র ফটো কপি। সেই সাথে তার সদ্য তোলা ২ কপি পাস পট সাইজের ছবি।( 2 copy passport size color photos and NID/Birth Certificate of Nominee)

    ব্র্যাক ব্যাংক স্টুডেন্ট সেভিংস একাউন্টের সুবিধা (BRAC Student Savings Account features):

    1. উপযুক্ত ছাত্র-ছাত্রীদের একাউন্ট ওপেন এবং বার্ষিক রিনিউ ফি ফ্রী। (student savings account file opening and renewal fee)
    1. দেশের যোগ্য শিক্ষার্থীরা যেকোন ব্র্যাঞ্চে একাউন্ট ওপেন করতে পারবে।
    1. দ্রুত ও সহজে ফান্ড ট্রান্সফার করা যায়। (Easy & Quick Fund Transfer)
    1. ২৪ ঘণ্টা সাপোর্ট (Support in 24 hours)
    1. শিক্ষা বীমা। (Education Insurance)
    1. ক্রেডিট কার্ড সুবিধা। (Study abroad credit card facility)

    Post a Comment

    নবীনতর পূর্বতন