আসসালামু-আলাইকুম,
আমি অ্যাডসেন্স অ্যাপ্রুভ পেয়েছি এটা নিয়ে আমার সোসিয়্যাল একাউন্ট গুলোতে একটি পোস্ট করেছিলাম। পাশাপাশি বলেছিলাম আপনাদের কেউ আগ্রহী হলে তাকে আমি হেল্প করব। এই পর্বে আপনাদের সাথে আলোচনা করব Make Blogger Website For AdSense.

    How to Blogger Website For AdSense Can Increase Your Profit

    এজন্যই আজকের এই পোস্টের আয়োজন করেছি। প্রিয় পাঠক, Blogger Website থেকে ইনকাম করতে চাইলে বেশি দাপাদাপি করবেন না। কেননা, হয়ত কয়েকদিন ইনকাম করতে পারলেও পরে ঝরে পড়বেন। এজন্য আপনার প্লানিংটা শক্ত হতে হবে, তাহলে আসতে আসতে অনেক ইনকাম করবেন।

    আপনি একটা বিষয় চিন্তা করে দেখেন, অনেকেই ব্লগার একাউন্ট করতে পারে, পোস্ট করতে পারে। কিন্তু এ থেকে ইনকাম করতে পারেন না, মানে গুগল মামা তাদের ঝুলিয়ে রাখে। বলেনতো কেন? যাহোক, সবই আপনাকে বিনামূল্যে দিব। শুধু আপনার কাজ হচ্ছে আমার কথামত কাজ গুলো করতে হবে। তাহলে, মাত্র ১৫-২০ দিনে ব্লগিং করে টাকা ইনকাম করতে পারবেন। ইনশাআল্লাহ্‌

    ব্লগিং শুরু করার জন্য যা যা করবেনঃ

    প্রথমে ডোমেইন-হোস্টিং নিয়ে ভাববেননা। ব্লগিং এর জন্য হোস্টিং লাগবেনা শুধু ডোমেইন হলেই হবে। তাই খরচ কম ইনকাম বেশি। ব্লগিং শুরু করার আগে নিম্নোক্ত নিয়ম গুলো ফলো করুন।
    • নিশ বা টপিক নির্বাচন করা।
    • ইউনিক আর্টিকেল লিখা।
    • জিমেইল নির্বাচন করা।
    • ব্লগারে নতুন সাইট তৈরি করা।

    নিশ বা টপিক নির্বাচনঃ

    Make Blogger Website For AdSense তৈরি করার আগে ভাবতে হবে আপনি কি বিষয় বা নিশ নিয়ে কাজ করবেন। প্রথমে ভাবার ট্রাই করুন আপনি কোন টপিক বেশি পছন্দ করেন। যদি নিজে চিন্তা করতে ভাল না লাগে তাহলে আপনার মামার সাহায্য নিন। আমাদের গুগল মামা ছাড়াও ইউটিউবে নিশ নিয়ে সার্চ করুন। তাও যদি খারাপ লাগে তাহলে ফকরুল ভাইয়ার এই ভিডিও দেখুনঃ https://youtu.be/F4SFRdnhDxg

    আমি এখন ধরেই নিয়েছি, আপনার একটা পছন্দের নিশ আছে। এই নিশ নিয়ে একটি টপ লেভেল ডোমেইনের নাম ও একটি ব্লগার সাইটের নাম নির্বাচন করে রাখুন।

    আরো পড়ুনঃ পাঠকের ব্লগার সংক্রান ও গুগল এডসেন্স নিয়ে সকল প্রশ্নের উত্তর ও সমাধান

    ইউনিক আর্টিকেলঃ

    একটি ওয়েবসাইট কয়েক মিনিটের মধ্যে তৈরি করা সম্ভব হলেও আর্টিকেল লিখা সম্ভব হয় না। কেননা, নির্দিষ্ট নিশ ও নির্বাচিত কী-ওয়ার্ড নিয়ে লিখতে হবে। তাই সাইট তৈরি করার আগে আর্টিকেল লিখুন বা অভিজ্ঞ কারো দ্বারা লিখে নিন। একটি পোস্টের জন্য বাংলা বা ইংরেজী ভাষার ৫০০+ শব্দ থাকতে, এরকম ১৫টি পোস্ট সংগ্রহ করুন। SEO সংম্বলিত আর্টিকেল কিভাবে লিখবেন বিস্তারিত পোস্ট পরে দিব।

    জিমেইল নির্বাচনঃ

    দ্রুত অ্যাডসেন্স পাওয়ার জন্যই একটি ভাল মানের জিমেইল প্রয়োজন। ভাবছেন জিমেইল আবার ভাল মানের কেমনে কী? জ্বী হ্যাঁ, ফোন নাম্বার ভেরিভাইড ১ বছর পুরনো একটি জিমেইল হলে ভাল।

    ব্লগারে নতুন সাইট তৈরিঃ

    এবার আপনার এই জিমেইল টি গুগলে লগইন করুন এবং Blogger সাইটে প্রবেশ করন। এখানে আসলে নিম্নের চিত্রের মত দেখাবে। Create Your blog এ ক্লিক করুন। এরপর ব্লগের জন্য টাইটেল দিন, অব্যশই নিশ রিলেটেড হতে হবে। তারপর Next করুন এবং ব্লগের জন্য অ্যাড্রেস দিন, অব্যশই নিশ রিলেটেড হতে হবে। এটা হবে আপনার সাইটের ব্লগ ডোমেন।।

    উপরোক্ত টপিক ভাল ভাবে বুঝতে আমাদের এই ভিডিও দেখুন।

    প্রিয় ব্লগার প্রিয় বন্ধু, উপরোক্ত কাজ গুলো সম্পূর্ন করার পর আমাদের পরবর্তী পোস্টটি দেখুন। কাজ গুলো পর্যায়ক্রমে করবেন, তাহলে সাইটের বয়স বাড়বে কাজও সম্পূর্ন হবে।

    Post a Comment

    নবীনতর পূর্বতন