***বিসমিল্লাহির রাহমানির রাহীম***

আসসালামু-আলাইকুম,

কেমন আছেন অ্যাডসেন্স প্রেমী বন্ধুগণ। আমি আল্লাহর রহমতে অনেক ভাল আছি। আমাদের পূর্ববর্তী পোস্ট ছিল, কিভাবে একটি রিসপন্সসিভ ব্লগার ওয়েবসাইট তৈরি করবেন। আজকে আলোচনা করব, কিভাবে Install Newspaper9 theme on Blogger করবেন। আপনি যদি নিউজপোর ৯ ব্লগার টেমপ্লেটি ডাউনলোড না করতে পারেন। এখান Download Newspaper 9 Template থেকে ডাউনলোড করে নিন।

Install Newspaper9 theme on Blogger

    How to install Newspaper9 theme on Blogger

    যেসব বন্ধুগণ এখনও করেননি, তারা নিচের লিংক হতে পুরো পোস্ট পড়ে নিজের ওয়েবসাইটটি  তৈরি করেন, তারপর এই পোস্টটি পড়েন। আপনারা যদি আমার গাইড লাইন অনুসরণ না করেন, তাহলে সফল হবেন না। যদি ভাগ্যক্রমে অ্যাডসেন্স পেয়েও যান বেশিদিন মাঠে টিকতে পারবেননা। আমি আমার গাইড লাইন গুলো পর্যায়ক্রমে পোস্ট করতে থাকব এবং ভাল করে বুঝার জন্য ভিডিও তৈরি করে দিব।

    Download-and-install-Newspaper-9-Template

    আজকের সম্পূর্ণ পোস্টে যা যা থাকছেঃ

    একটি ভিডিও গাইড লাইন যা দেখে পুরো কাজটি নিজেই করতে পারবেন।

    যারা আমার ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার ও আমার সাইট ভিজিটর হিসেবে Newspaper9 Pro Template টি সম্পূর্ণ ফ্রিতে পাবেন।

    Install Newspaper9 theme on Blogger থিম/ টেমপ্লেট ইন্সটল গাইড লাইন।

    টেমপ্লেট নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা।

    আরো পড়ুন: কিভাবে একটি গুগল রিসপন্সসিভ Blogger Website তৈরি করবেন?

    যে প্রশ্নের উত্তর গুলো আপনার জানা জুরুরীঃ

    ১. আপনার নিজের ওয়েবসাইটটির ডিজাইন কেমন হবে?

    উত্তরঃ আমাদের প্রকাশিত E-job ওয়েবসাইট যে ডিজাইনের হুবহু একই রকম হবে। আমাদের ওয়েবসাইটি আবারো ভাল করে ভিজিট করে দেখে নিন এটা কতটা রিপন্সসিভ।

    ২. বর্তমানে আপনার কোন কাজের উপর জোর দিতে হবে?

    উত্তরঃ আপনার নিজের সাইটে পোস্ট করার জন্য আর্টিকেল লিখতে হবে। কমপক্ষে ৫০০+ ওয়ার্ডের ১৫টি আর্টিকেল লিখুন এবং নিয়মিত পোস্ট করুন। তাহলে একদিকে পোস্ট গুলো রেঙ্ক পাবে, অপর দিকে সাইটটি ডিজাইন হতে থাকবে।

    ৩. Newspaper 9 Template টি কোথায় থেকে ডাউনলোড করবেন?

    উত্তরঃ আমাদের এই পোস্টের নিচে একটি ডাউনলোড বাটন আছে। সেখানে ক্লিক করে Downlooad Newspaper 9 Template টি ডাউনলোড করুন।

    ৪. Newspaper 9 Template টি ওপেন করব কিভাবে?

    উত্তরঃ আমাদের দেওয়া ফাইলটি ডাউনলোড হওয়ার পর যদি এটি জিপ থাকে, তাহলে প্রথমে আনজিপ করুন। এরপর একটি ফোল্ডার বা .xml ফাইল পাবেন, এটার উপর মাউস পয়েন্ট করে মাউসের রাইট বাটন ক্লিক করবেন। তাহলে অনেক অপশন পাবেন, সেখান থেকে Edith with Notepad++ এ ক্লিক করে ওপেন করুন।

    আরো পড়ুনঃ দ্রুত গুগল অ্যাসেন্স পাওয়ার উপায় সমূহ

    ৫. Blogger এ Newspaper 9 Theme/Template কিভাবে ইন্সটল দিতে হয়?

    উত্তরঃ এজন্য আপনার নিজের Blogger এ সাইন ইন করে প্রবেশ করুন। যে ব্লগার সাইটের এটি ইন্সটল করতে চান সেখানে যাবেন। বামপাশের নিচের দিকে Theme অপশন পাবেন, এখানে ক্লিক করুন। তাহলে নিচের ছবির ন্যায় আপনার পিসির স্ক্রিন দেখতে পাবেন। Customize এর অ্যারো বাটনে ক্লিক করে Edit HTML যাবেন। তাহলে সম্পূর্ণ এইচটিএমএল ফাইল ওপেন হবে।

    যেকোন জায়গাতে মাউস ক্লিক করে Ctrl+A চেপে অল সিলেক্ট করুন ও Backspace প্রেস করলে সব চলে বা ডিলিট হবে। এরপর আগে Notepad++ এ ওপেন করা Newspaper 9 .xml ফাইলে যাবেন। যেকোন জায়গাতে মাউস ক্লিক করে Ctrl+A চেপে অল সিলেক্ট করুন এবং কপি করুন। এখন blogger এ এসে পেস্ট করুন এবং ডানদিকে সেভ বাটটে ক্লিক করে সেভ করুন। যদি এখন View Blog করেন তাহলে Newspaper 9 এর ফিল্ট ডিজাইন দেখেতে পাবেন।

    এই পোস্ট সম্পর্কে যদি কোন জিজ্ঞাসা থাকে তাহলে আমাদের প্রাইভেট গ্রুপে জয়েন হবেন এবং প্রশ্ন করেন। আমাদের গ্রুপ লিংকঃ Earn Money from Blog, WordPress and AdSense.

    Post a Comment

    নবীনতর পূর্বতন