Question solutions about Blogger and Google AdSense
***বিসমিল্লাহির রহমানির রহিম ***
ব্লগার সংক্রান ও গুগল এডসেন্স নিয়ে পাঠকদের সকল প্রশ্নের উত্তর ও সমাধান
 
আর্টিকেলটি সম্পুর্ণ পড়ুন, সম্পুর্ণ আর্টিকেলটি পড়লে বুঝতে সুবিধা হবে। পোস্টটি পড়ে বুঝতে সমস্যা হলে কমেন্ট করুন।

ব্লগার সংক্রান ও গুগল এডসেন্স নিয়ে সকল প্রশ্নের উত্তর ও সমাধানঃ

১. ব্লগারে কি টপলেভেল ডোমেইন অ্যাড করা যায়?

উত্তরঃ প্রিয় পাঠক, আপনার ব্লগারে যেকোন সময় টপ লেভেল ডোমেইন অ্যাড করিতে পারবেন। কিভাবে ডোমেইন কিনবেন ও ব্লগারে অ্যাড করবেন? এধরণের টপিক লিখে গুগল বা ইউটিউবে সার্চ করুন। তাহলে অনেক টিউটোরিয়াল, পোস্ট পেয়ে যাবেন। এগুলো ফলো করে কাজ করুন, তাহলে আপনার কাজটি সফল ভাবে হবে। ( এ কাজটি সামান্য পেমেন্ট এ আমরাও করে দিয়ে থাকি। আগ্রহি হলে Contact us a Mail করুন।
 
Read More: 

২. ইংরেজী আর্টিকেল ছাড়া বাংলায় আর্টিকেল পোস্ট করলে গুগল অ্যাডসেন্স পাব?

উত্তরঃ প্রিয় পাঠক, ১-২ বছর আগে বাংলায় আর্টিকেল নিয়ে ওয়েবসাইটে গুগল অ্যাডসেন্স দিত না। কিন্তু, বর্তমানে বাংলা ভাষায় আর্টিকেল লিখলে গুগল অ্যাপ্রুভ দেয় ও ভাল পরিমাণ ইনকাম পাবেন।

৩. প্রিমিয়াম থিম বা টেমপ্লেট ছাড়া কি ফ্রি থিমে গুগল অ্যাডসেন্স পাওয়া যায় না?

উত্তরঃ প্রিমিয়াম থিম বা টেমপ্লেট ছাড়াও অ্যাডসেন্স পাবেন। তবে আপনার আর্টিকেল ইউনিক হতে হবে।

৪. আমার ওয়েবসাইটে অ্যাডশো করতেছে, যদি থিম বা টেমপ্লেট পরিবর্তন করি তাহলে কি অ্যাডসেন্সের কোন সমস্যা হবে?

উত্তরঃ যদি থিম বা টেমপ্লেট পরিবর্তন করেন এতে আপনার অ্যাডসেন্সের কোন সমস্যা হবেনা। কিন্তু হোম পেজে নতুন করে অ্যাড কোড আপনার সুবিধা মত বসাবেন।

৫. ওয়েবসাইট ও ইউটিউবের জন্য কি আলাদা আলাদা অ্যাডসেন্স প্রয়োজন?

উত্তরঃ প্রিয় পাঠক, মনে করুন আপনার একটি ইউটিউব চ্যানেল আছে। এই চ্যানেলে Google AdSense Approve পেয়েছেন, কিন্তু আপনি এখন চাচ্ছেন আপনার নতুন একটি সাইটে অ্যাডসেন্স নিবেন। সেক্ষেত্রে নতুন কারো আইডি দিয়ে আবেদন করবেন না, আপনার আগের যেটা দিয়ে অ্যাপ্রুভ পেয়েছেন সেটা দিয়েই আবেদন করুন। আপনার একই কম্পিউটার দিয়ে কখনো আলাদা অ্যাডসেন্স এর জন্য আবেদন করবেননা। তাহলে আগের আইডিটা বাতিল হয়ে যাবার সম্ভাবনা বেশি।

৬. ব্লগার ওয়েবসাইটে কি গুগল থেকে ফটো ডাউনলোড করে আপলোড দেয়া যাবে?

উত্তরঃ কোন ধরণের ওয়েবসাইট বা ব্লগার সাইটে সরাসরি ডাউনলোড করে আপলোড দেওয়া যাবেনা। ওয়েবসাইটে সরাসরি গুগল থেকে ডাউনলোড করা ইমেজ থাকলে কপিরাইট খাবার সম্ভাবনা থাকবে। যদি গুগলের কোন ইমেজ আপলোড দিতে চান, তাহলে ফটোশপ দিয়ে ভাল করে ইডিট করুন।

৭. ব্লগার (blogger) দিয়ে ওয়েবসাইট তৈরি করতে কত টাকা লাগবে?

উত্তরঃ ব্লগার একটি গুগলের সার্ভিস, গুগল ফ্রিতে ব্লগার ওয়েবসাইট করতে দেয়। এজন্য কোন টাকার প্রয়োজন নাই। তবে আপনার ওয়েবসাইট অনেক সুন্দর ডিজাইন করতে প্রিমিয়াম টেমপ্লেট লাগে। এই প্রিমিয়াম টেমপ্লেট কিনতে টাকা লাগবে।

৮. Blogger সাইটে অ্যাড করা ডোমেইন পরবর্তীতে ওয়ার্ডপ্রেস সাইটে অ্যাড করা যাবে?

উত্তরঃ হ্যাঁ, আপনি Blogger সাইটের ডোমেনটি ওয়ার্ডপ্রেসে অ্যাড করতে পারবেন। আপনি ইচ্ছা করলে আগের ব্লগারের সকল পোস্ট নতুন ওয়ার্ডপ্রেস সাইটে কমভার্ট করিতে পারবেন।

৯. ব্লগার সাইটে টিম মেম্বার যোগ করা যায়?

উত্তরঃ জ্বি, একাধিক জনবল নিয়ে একসাথে কাজ করতে পারবেন।

১০. একটি জিমেইল দিয়ে কতটি ব্লগার সাইট করা যায়?

উত্তরঃ একটি জিমেইল দিয়ে আনলিমিটেড Blogger সাইট তৈরি করতে পারবেন।

আমাদের এই আর্টিকেলে সব চেয়ে গুরুত্বপূর্ণ ১০ টি প্রশ্নের উত্তর দিয়েছি। ব্লগার, অ্যাডসেন্স বা ওয়েবসাইট বিষয়ে আরো কোন প্রশ্ন থাকলে কমেন্ট করুন।

[বিঃদ্রঃ আমাদের এই ওয়েবসাইটের কন্টেন, ফটো, ভিডিও, টেক্সট ইত্যাদি ইউটিউব, অনলাইন, ওয়েবসাইট, বই, সিনেমা ইত্যাদি হতে টপিক সংগ্রহিত করা হয়। যদি কারো কন্টেনের সাথে সরাসরি মিল বা আপত্তি থাকে, তাহলে আমাদের সাথে যোগাযোগ করুন। তাহলে কন্টেনটি যাচাই করে মুছে দেওয়া হবে।]

Post a Comment

নবীনতর পূর্বতন