5 Ways Matched Content can make you Rich

Matched ContentMatched content কি কেন কিভাবে।ম্যাচড কনটেন্ট সম্পর্কে বিস্তারিত আলোচনা
আজকের আর্টিকেলে matched content নিয়ে বিস্তারিত আলোচনা করব। এই আর্টিকেলটি সম্পূর্ন পড়লে নিম্নে উল্লেখিত প্রশ্নের উত্তর জানতে পারবেন
১. matched content কি?
২. ম্যাচেড কন্টেন্ট কেন ব্যবহার করবেন?
৩. Matched content কোথায় ব্যবহার করতে হবে?
৪. ম্যাচেড কন্টেন্ট কারা ব্যবহার করতে পারবে?
প্রিয় পাঠক, গুগল অ্যাডসেন্স নিয়ে আমাদের ইতিপূর্বে অনেকগুলো আর্টিকেল পোস্ট করে হয়েছে। প্রত্যেকটি পোস্ট মনোযোগ সহকারে পড়লে গুগল অ্যাডসেন্স নিয়ে কাজ করতে পারবেন। সেক্ষেত্রে, আমরা সহযোগীতা আপনাদের জন্য থাকবে। গুগল অ্যাডসেন্স থেকে টাকা ইনকাম ও ওয়েবসাইট করে নিতে আমাদের Contact Us পেজে যোগাযোগ করবেন। আর্টিকেলটি দীর্ঘতা না করে আসুন মেইন টপিকে কথা বলি।
১. Matched content কি?
উত্তরঃ ম্যাচেড কন্টেট হচ্ছে গুগল এডসেন্স এর একটি অ্যাড ইউনিট যা আর্টিকেলে বহুল ব্যবহৃত হয়। ম্যাচড কনটেন্ট অ্যাড use করলে পোস্টের ভিতরে বেশ কয়েকটি অ্যাড শো করে। যাকে আমরা রিলেটেড পোস্টের পরিপন্থী বলতে পারি। এজন্য Matched Content রিলেটেড পোস্টের বিপরীতে ব্যবহার করা হচ্ছে।
২. ম্যাচেড কন্টেন্ট কেন ব্যবহার করবেন?
উত্তরঃ আপনার ওয়েবসাইটের পোস্টে ম্যাচেড কন্টেন্ট থাকলে দুইটি সুবিধা পাবেন। প্রথমত, আপনার ইনকাম বা ক্লিক বেশি পাবেন। দ্বিতীয়ত, এই ধরনের কন্টেন্ট এর জন্য ভিজিটর বেশি পাবেন। এইজন্য ম্যাচেড কন্টেন্ট এর গুরুত্ব অনেক। Matched কন্টেন্ট আরো সুবিধা রয়েছে। যেমনঃ কোন একজন ভিজিটর আপনার ওয়েবসাইটের কোন একটি পোস্ট পড়তেছে, হঠাৎ তিনি আরো অন্য একটি আর্টিকেলের টাইটেল দেখতে পেল। যদি, এই আর্টিকেল ভিজিটরের পছন্দ হয়, তাহলে এতে ক্লিক করে পোস্টটি পড়তে থাকবে।  ফলে আপনার সাইটে ভিজিটর বেশি সময় ব্যয় করবে।
৩. Matched content কোথায় ব্যবহার করতে হবে?
উত্তরঃ এই কন্টেন্টের সুবিধা গুলো জেনেই ইনকাম করতে পারবেন না। আপনাকে জানতে হবে, matched content কোথায় ব্যবহার করতে হবে। ম্যাচেড Content পোস্টের হেডার, পপুলার পোস্ট, রিলেটেড পোস্ট এসব জায়গাতে ব্যবহার করতে হয়। কিন্তু, আপনার ওয়েবসাইট এর টেমপ্লেট যদি প্রিমিয়াম হয় বা অনেক সুন্দর হয় তাহলে আরো ভাল ফলাফল পাবেন।
আরো পড়ুন: CTR, CPC, RPM কী? আপনার অ্যাডসেন্স একাউন্ট Healthy রাখবেন কী করে?
৪. ম্যাচেড কন্টেন্ট কারা ব্যবহার করতে পারবে?
উত্তরঃ ম্যাচেড কন্টেন্ট সব ওয়েবসাইটে ব্যবহার করা যাবেনা। শুধুমাত্র যেসব সাইটে গুগল অ্যাডসেন্স অ্যাপ্রুভ  আছে, সেসব সাইট গুলোতে ব্যবহার করা যাবে। যাদের Website এ নতুন অ্যাডসেন্স অ্যাপ্রুভ করা আছে, তাদের এই অপশনটি নাও থাকতে পারে। এই অপশনটি চেক করার জন্য প্রথমে অ্যাডসেন্স এ প্রবেশ করুন। এরপর sites option-এ ক্লিক করলে matched content দেখতে পাবেন।
প্রিয় পাঠক, এই আর্টিকেল সম্পর্কে আরো বিস্তারিত জানতে চাইলে গুগল বা ইউটিউবে সার্চ করুন। নিজের ব্লগ সাইট, ওয়ার্ডপ্রেস সাইট ও অ্যাডসেন্স সাইট করে নিতে আগ্রহি হলে আমাদের সহযোগীতা নিতে পারেন। আমরা খুব কম খরচে আপনার যেকোন ধরণের সাইট করে দিব। বিস্তারিত জানার জন্য Contact us page এর মাধ্যমে যোগাযোগ করুন।

Post a Comment

নবীনতর পূর্বতন